আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং

কাজীপুরে নারীদের জীবন মান উন্নয়নে প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক :

শেখ হাসিনার বারতা, নারী-পুরুষ সমতা” প্রতিপাদ্যে সিরাজগঞ্জের কাজীপুরে নারীদের জীবন মান উন্নয়ন শীর্ষক কর্মসূচীর উদ্বোধন হয়েছে। রোববার (৫ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার রাণী দিনমনি বহুমুখী উচ্চ বিদ্যালয় মিলোনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাজীপুর মহিলা বিষয়ক কর্মকর্তা চিত্রা রাণী সাহা।

বীর মুক্তিযোদ্ধা গোলাম কিবরিয়া ওয়েলফেয়ার ফাউন্ডেশনের বাস্তবায়নে এবং কাজীপুর উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কাজীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী।

এই কর্মসূচিতে প্রশিক্ষণ দেয়া হবে মোট পাঁচটি বিষয়ে। তা হলো- ভেজিটেবল ডাইং, স্যানিটারি ন্যাপকিন প্যাড তৈরি, পাটজাত দ্রব্য ও কাগজের ঠোঙা তৈরি, জৈব জ্বালানী ও হাঁস মুরগী পালন প্রশিক্ষণ। উপজেলার মোট ৫শ নারী সপ্তাহব্যাপী দুই শিফটের এই প্রশিক্ষণের সুযোগ পাবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,কাজীপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দ্বীন মোহাম্মদ বাবলু, মহিলা ভাইস চেয়ারম্যান শাপলা খাতুন, ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক নুসরাত জাহান ইলোরা, কোওয়ার্ডিনেটর মিলন চন্দ্রশীল, সাংবাদিক আব্দুল জলিল প্রমুখ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ